তারেকের পরিণতিও জিয়ার মতো হবে: আব্দুর রহমান

তারেক রহমানের পরিণতিও তার বাবা জিয়াউর রহমানের মতো হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর ইডেন কলেজে শাখা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশে আব্দুর রহমান বলেন, আপনার বাবা জিয়াউর রহমানের লাশের চিহ্নটুকুও পাওয়া যায়নি। সংসদ ভবনের সামনে আনা কফিনে লাশের নামে পতেঙ্গার চারটি পঁচা তরমুজ রাখা ছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু এই স্বদেশ ভূমি আমাদের উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুকে খাটো করে যারা কথা বলে, তাদের পরিণতিও জিয়াউর রহমানের মতো হবে। তারেক জিয়ার পরিণতিও তার বাবার মতো হবে। এ থেকে কেউ তাকে রক্ষা করতে পারবে না।

আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের দায় জিয়াউর রহমান কোনো অবস্থাতেই এড়াতে পারবে না। এই খুনের নেপথ্যে মূল পরিকল্পনায় ছিলেন তিনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, যখন জিয়াউর রহমানকে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের খবর দেওয়া হয়েছিল, সেটি শুনে তিনি বলেছিলেন, ‘তো কী হয়েছে? উপ-রাষ্ট্রপতি তো রয়েছেন।’ এতেই প্রমাণ হয় যে, এই হত্যাকাণ্ডের বিষয়টি তার আগেই জানা ছিল। আজ বাংলার মানুষ খুনি জিয়ার মরণোত্তর বিচার চায়।

তিনি আরো বলেন, আজ তারেক রহমান লন্ডনে পলাতক অবস্থায় মাঝে মধ্যে বয়ান দেন। মাত্র সেদিন তিনি বলেছেন, ‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। পঁচাত্তরের পরাজিত শক্তিরা মাথাচাড়া দিয়ে উঠেছে। ওদের দমন করতে হবে এবং রাস্তায় নেমে আন্দোলন করতে হবে।’ অর্থাৎ পঁচাত্তরে আমরা পরাজিত হয়েছিলাম। বঙ্গবন্ধুকে হত্যা করে ওরা বিজয়ী হয়েছিল। পঁচাত্তরের মতো নতুন করে আবারও বিজয়ী হতে চায় ওরা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আগামী নির্বাচন অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে হবে। ওই সময়ের দৈনন্দিন রুটিন কাজ করার জন্যে সরকার প্রধান থাকবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বিএনপি যদি মনে করে যে, তারা সেই নির্বাচনে আসবেন না, তাহলে তারা নাও আসতে পারেন। কোনো অসুবিধা নেই। কিন্তু আপনার নির্বাচন হতে দেবেন না, এই হুঙ্কার মোকাবিলা করে টানা তিনবার ক্ষমতায় এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা বিশ্বাস করি, সামনের নির্বাচন বানচাল করার শক্তি বিএনপির নেই।

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়, সহ-সভাপতি তিলোত্তমা শিকদার প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //