ICT Division

‘অনেক চাপ’ অনশন করবেন না ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীরা

রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় বহিষ্কৃত ১৬ নেতাকর্মী ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়েছিলেন আমরণ অনশন করার জন্য। কিন্তু ঘণ্টাখানেক সেখানে অবস্থান করে বাইরে বেরিয়ে তারা জানান, অনশন করবেন না। তাদের ওপর অনেক চাপ।

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রবেশের সময় বাধাপ্রাপ্ত হন বহিষ্কৃত নেত্রীকর্মীরা। এরপর প্রতিবাদের মুখে তাদের ভেতরে প্রবেশ করতে দিয়ে আবারো গেট বন্ধ করে দেওয়া হয়।

এর ঘণ্টাখানেক পর তারা একে একে বাইরে বেরিয়ে আসেন। এ সময় সেখানে অপেক্ষারত সাংবাদিকরা তাদের কাছে বের হয়ে আসার কারণ জানতে চান। এ সময় ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি জান্নাতুল ফেরদৌসী রিকশায় উঠে ক্যাম্পাসের দিকে চলে যেতে চান। এ সময় তিনি বলেন, আমরা বিষয়গুলো বড় ভাইদের জানাতে এসেছিলাম। জানিয়ে এখন চলে যাচ্ছি। সমস্যা সমাধানে তারা দায়িত্ব নিয়েছেন। আমরা কোনো অনশনে নেই। আমাদের কোনো কর্মসূচি নেই।

খানিক পর কার্যালয়ের প্রধান ফটক দিয়ে বের হতে দেখা যায় ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আখতার বৈশাখীসহ আরো কয়েকজন নেত্রীকে৷ বেরিয়ে আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমরা অনশন করতে আসছি৷ এখন চলে যাচ্ছি৷ অনশন করবো না৷ আমাদের উপর অনেক চাপ। আমরা গণমাধ্যমের সঙ্গে কথা বলব না। আপনারা আমাদের আর প্রশ্ন করবেন না।

প্রসঙ্গত, ছাত্রলীগের অন্তঃকোন্দলে গত দুই দিন ধরেই উত্তপ্ত ইডেন কলেজ ক্যাম্পাস। দুই পক্ষের সংঘর্ষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) রাতে ইডেন কলেজ কমিটি স্থগিত ও ১৬ নেতা-কর্মীকে (১২ নেত্রী ও ৪ কর্মী) স্থায়ী বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

যার জের ধরে ক্যাম্পাসে আজ সকালে সংবাদ সম্মেলন করে বহিষ্কৃত নেত্রীরা ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছিলেন।

বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা হলেন- ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহসভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, তানজিলা আক্তার, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রশ্মি, মারজানা ঊর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি ও সাদিয়া জাহান সাথী। এই তালিকায় আছেন যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী। কর্মীদের মধ্যে আছেন রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা ও সূচনা আক্তার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //