কুবিতে কর্মচারীদের মানববন্ধন

সরকারের কাছে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের জন্য নবম পে-স্কেল ঘোষণার দাবি জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কর্মচারীরা। একইসাথে এই পে-স্কেল বাস্তবায়নের পূর্ব পর্যন্ত কর্মচারীদের জন্য ৫০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানান তারা।

আজ সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের ডাকে সারাদেশে একযোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি দীপক চন্দ্র মজুমদার, সাধারণ সম্পাদক মো. মহসিন, চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মো. আবদুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মচারীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিটি কর্মচারী খুব কষ্টে জীবনযাপন করছে। ২০১৫ সালের পর কর্মচারীদের কোনো পে-স্কেল ঘোষণা করা হয়নি। কিন্তু বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি থেমে থাকেনি। সে তুলনায় আমাদের নতুন কোনো পে-স্কেল ঘোষণা করা হয়নি। সরকারের কাছে বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি যাতে দ্রুত আমাদের নবম পে-স্কেল ঘোষণা করা হয়। এসময় নবম পে-স্কেল বাস্তবায়নের আগে কর্মচারীদের ৫০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানান তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //