যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হলেন মো. নাসের শাহরিয়ার জাহেদীসহ তিনজন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির) সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সদস্য মনোনীত হয়েছেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদীসহ তিনজন। অন্য দুইজন সদস্য হলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ও যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। 

আজ সোমবার (২১ নভেম্বর) এবং গত ১৫ নভেম্বরের শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব রোখছানা বেগম কর্তৃক সাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে। আগামী তিন বছরের জন্য এই তিনজনকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী ও সংসদ নেতার অনুমোদনক্রমে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৮ (১) (ঘ) ধারা অনুযায়ী বৃহত্তর যশোর জেলার একজন সংসদ সদস্য হিসাবে যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও বৃহত্তর যশোর জেলার বাইরের মনোনীত সংসদ সদস্য হিসাবে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনোনীত হয়েছেন। 

এছাড়া গত ১৫ নভেম্বর মন্ত্রণালয়ের আরেক বিজ্ঞপ্তিতে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদীকে (মহুল) যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে মনোনীত করা হয়। তিনি যশোরে অবস্থিত দেশের প্রথম বেসরকারি উদ্যোগে গঠিত ফুটবল একাডেমি ‘শামস-উল-হুদা ফুটবল একাডেমী’র প্রতিষ্ঠাতা ও সভাপতি।

এ বিষয়ে যবিপ্রবির জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক আব্দুর রশিদ অর্ণব বলেন, তিন বছরের জন্য সদস্যদের মনোনীত করা হয়েছে। এর আগেও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ রিজেন্ট বোর্ডের সদস্য ছিলেন। তবে একজন সংসদ সদস্যের পদ শূন্য ছিল। 

রিজেন্ট বোর্ডে মাশরাফির মনোনীত হওয়ার বিষয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাবেক অ্যাথলেটিক্স কোচ ও যবিপ্রবির শারীর চর্চা শিক্ষা দপ্তরের উপ পরিচালক আব্দুল্লাহ হেল কাফি জানান, মাশরাফির মতো ক্রীড়াবিদের যবিপ্রবি রিজেন্ট বোর্ডে মনোনয়ন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া শিক্ষার অগ্রগতিতে অনন্য ভূমিকা পালন করবে। যবিপ্রবি স্বল্প সময়ে ক্রীড়াঙ্গনে যে জায়গা করে নিয়েছে তিনি রিজেন্ট বোর্ডে আসাতে সেটা আরো ত্বরান্বিত হবে, শিক্ষার্থীদের খেলাধুলা সংক্রান্ত যেসকল দাবি ও পরামর্শ রয়েছে তিনি সেগুলোর সবকিছু পূরণ করতে পারবেন বলে বিশ্বাস করি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //