ICT Division

রাবিতে সাইকেল চুরির অভিযোগে ছাত্রলীগ নেতার হলের সিট বাতিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মারুফের বিরুদ্ধে সাইকেল চুরির অভিযোগ উঠেছে। 

আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু হলে এ ঘটনার পর তার সিট বাতিল করেছে হল প্রশাসন। 

অভিযুক্ত নেতা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র। তার আরেক সহযোগী হলেন আরিফুল ইসলাম সুমন। তিনি ফোকলোর বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র। 

হল প্রশাসন ও আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা যায়, বুধবার হল থেকে একটি সাইকেল চুরি হয়।  এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী হল গেটে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করে। এতে দেখা যায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের প্রধান ফটকের পাশের জঙ্গল থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছে। এই ঘটনায় শিক্ষার্থীরা তাকে সন্দেহজনকভাবে আটক করে। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে চলে আসে। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি চুরির বিষয়টি অস্বীকার করে বলেন, এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল। 

অভিযুক্ত মারুফের সহযোগী সুমনকে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, সে মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল ফেলেছে। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন। 

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, অভিযুক্তের বিরুদ্ধে আগেও এমন অভিযোগ পেয়েছি। আমরা দ্রুতই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো। 

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, আমরা ওই শিক্ষার্থীর হলের সিট বাতিল করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //