জাবিতে পরিবহন কর্মকর্তাদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পরিবহন অফিসের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদের জন্য শুদ্ধাচার ও সেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ আর্থিক পুরস্কার ও সার্টিফিকেট প্রদানের ঘোষণা দেওয়া হয়। 

আজ রবিবার (২৭শে নভেম্বর) পরিবহন অফিস থেকে এক বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিবহন অফিসের সকল কর্মকর্তা, কর্মচারী, গাড়ি চালক, বাস কন্ডাক্টর, বাস হেল্পার, বাস ক্লিনার, মেকানিক ও মেকানিক হেল্পারদের চারটি বিষয়ের উপর শুদ্ধাচার ও সেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চার মাস অন্তর দুই হাজার টাকা আর্থিক পুরস্কার ও সার্টিফিকেট দেওয়ার ঘোষণা দেন। 

শর্তগুলো হলো- সততার সাথে দায়িত্ব পালন। ছাত্র/ শিক্ষক/ কর্মকর্তা / কর্মচারীদের সাথে পরিশুদ্ধ ব্যবহার ও সেবা প্রদান। আর্থিক অব্যস্থাপনা দূর করে অর্থের অপচয় রোধ। জ্বালানি এবং ভাড়া আদায়ের ক্ষেত্রে সাশ্রয়ী হওয়া।

পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক ছায়েদুর রহমান বলেন, ‘কাজের প্রতি আন্তরিকতা, কাজের মধ্যে সততা ফিরিয়ে আনার জন্য আমরা এই উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। চারটি শর্ত মেনে যারা কাজ করে যাবে, তাদের জন্য এই আর্থিক পুরস্কার এর ব্যবস্থা করা হবে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথেও কথা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এ উদ্যোগের আশানুরূপ ফল হলে আমরা পরবর্তীতে টাকার পরিমাণ বাড়িয়ে পাঁচ হাজার টাকা পর্যন্ত করার পরিকল্পনা করেছি।’

উল্লেখ্য, আগামী ১ জানুয়ারি থেকে শুদ্ধাচার বাস্তবায়ন ও সেবা প্রদানের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। পরিবহন অফিসের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের পদোন্নতির ক্ষেত্রে এ সার্টিফিকেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //