ঢাবির বড় পর্দায় বিশ্বকাপের খেলা দেখা নিয়ে নতুন ঘোষণা

গোটা দেশ কাতার বিশ্বকাপ-২০২২ উন্মাদনায় মেতে উঠেছে। মেতেছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ও (ঢাবি)। ঢাবির বিভিন্ন হলসহ বিভিন্ন স্থানে বড় পর্দায় দেখানো হচ্ছে বিশ্বকাপের খেলা। খেলার দর্শকদের উপস্থিতি নিয়ে ঢাবি কর্তৃপক্ষ জানিয়েছে, বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখার আয়োজন কেবল বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য। 

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে  কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছে।

উল্লেখ্য, ঢাবি প্রাঙ্গণে বিশেষ করে হট ফেভারিট দলগুলোর ম্যাচ নিয়ে সবচেয়ে বেশি উন্মাদনা দেখা যায়। সম্প্রতি ব্রাজিল ও আর্জেন্টিনা ম্যাচের দর্শকের উপস্থিতি নজর কেড়েছে আন্তর্জাতিক গণমাধ্যমের। চোখ এড়ায়নি আন্তর্জাতিক ফুটবল সংস্থারও (ফিফা)। 

ঢাবি জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলমের পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌ঢাবি ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল ২০২২ খেলা দেখার আয়োজন  শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য। কিন্তু সেখানে বহিরাগতদের সমাগম ঘটলে শিক্ষক-শিক্ষার্থীরা নানা বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন। আর পরিবেশ বিঘ্নিত হয়। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এমতাবস্থায় শৃঙ্খলা ও পরিবেশ রক্ষায় ক্যাম্পাসের বাইরের দর্শকদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আগমন না করে তাদের নিজ নিজ বাসা অথবা এলাকায় খেলা উপভোগ করার আহ্বান জানানো হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //