মাদককাণ্ডে চুয়েটের ৪ শিক্ষার্থী বহিষ্কার

মাদক গ্রহণরত অবস্থায় হাতেনাতে ধরা পড়ায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চার শিক্ষার্থীকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

শাস্তিপ্রাপ্ত চার শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তারা হলেন- মো. ইমনার হাসান মুরাদ, আকিব জাভেদ আসিফ, মো. আমানত উল্লাহ্ ও প্রত্যয় দেব।

গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটির ২৫১তম সভায় (জরুরি) উল্লেখিত চারজনকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। এ বিষয়ে আজ এক অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তর।

অফিস আদেশে হতে জানা যায়, গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশে ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক ও বিভিন্ন হলের সহকারী প্রাধ্যক্ষরা বিশ্ববিদ্যালয়ের বাসে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন উল্লিখিত চারজনকে বিশ্ববিদ্যালয়ের একটি বাসে মাদকদ্রব্য গ্রহণরত অবস্থায় পাওয়া যায়। তখন তাদের থেকে মাদকদ্রব্য জব্দ (আংশিক) করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম জানান, প্রাপ্ত প্রমাণাদির ভিত্তিতে তাদেরকে এক বছরের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সাথে তাদেরকে শোকজ করা হয়েছে। শোকজে তাদের জবাব সন্তুষ্টপূর্ণ না হলে তাদের বিরুদ্ধে আরো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে। 

পাশাপাশি চুয়েট প্রশাসনের এই মাদকবিরোধী অভিযান চলমান থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় বাসে মাদক সেবন নিয়ে সাধারণ শিক্ষার্থীরা বারবার অভিযোগ করে আসছিলো। উপযুক্ত প্রমাণের অভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছিল না। তাই, তারা এরকম কয়েকটি অভিযান পরিচালনা করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //