৭ কলেজে ভর্তির সর্বশেষ মনোনয়ন তালিকা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের পঞ্চম এবং সর্বশেষ মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে।

গতকাল বুধবার (১১ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর জন্য নির্ধারিত ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

শিক্ষার্থীরা http://7college.du.ac.bd ওয়েবসাইটে গিয়ে এডমিশন অপশনে ক্লিক করে উচ্চমাধ্যমিক রোল নম্বর, উচ্চমাধ্যমিক বোর্ড বা সমমানের প্রতিষ্ঠান, পাসের সাল এবং মাধ্যমিক রোল দিয়ে লগইন করে মনোনীত কলেজ এবং বিষয় দেখতে পারবেন।

ঢাবির কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান জানান, পঞ্চম ধাপে প্রকাশিত এই তালিকায় নতুন করে ১ হাজার ৪৭৬ জন ভর্তির জন্য মনোনীত হয়েছেন।

তিনি বলেন, ঢাবি অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় মেধাতালিকা প্রকাশ করে গত অক্টোবর মাসেই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ও মনোনয়ন কার্যক্রম শেষ করা হয়েছিল। তবে বেশকিছু আসন খালি থাকা সাপেক্ষে সেসব শূন্য আসনে নতুন শিক্ষার্থীদের সুযোগ দেয়া হয়েছে।

তবে শূন্য আসনে সুযোগ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা মোট ১ হাজার ৪৭৬ জন। এর মধ্যে বিজ্ঞানের প্রায় ১ হাজার, বাকিগুলো মানবিক ও ব্যবসায় শিক্ষায়। তবে আর কোনো মনোনয়ন তালিকা প্রকাশের সুযোগ নেই বলেও জানান  অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

প্রসঙ্গত, গত বছরের ১২ আগস্ট সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৯ আগস্ট কলা ও সামাজিকবিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২৬ আগস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //