বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রীদের উত্যক্তের অভিযোগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা ছাত্রী হলের পাশে এসে কয়েকজন বখাটে আবাসিক ছাত্রীদের উদ্দেশ্যে আপত্তিকর অঙ্গভঙ্গি করে।

সম্প্রতি একটি ১৭ সেকেন্ড এবং অন্যটি ২মিনিট ১৬ সেকেন্ডের মুঠোফোনে ধারনকৃত ভিডিওতে পৃথক দুইজন বখাটেকে দেখা যায়। ভিডিওতে দেখা যায়, প্রাচীরের নিচের ফাঁকা জায়গা দিয়ে ক্যাম্পাস এরিয়ার ভিতরে ঢুকে এক যুবক দূর থেকে মেয়েদের হলের পিছনে দাঁড়িয়ে নানারকম আপত্তিকর অঙ্গভঙ্গি করছে। এ নিয়ে হলের ছাত্রীদের মধ্যে ভীতি ও অস্বস্তি তৈরি হয়েছে।

আবাসিক ছাত্রীদের থেকে জানা যায়, প্রাচীরের নিচ দিয়ে এসে এরকম অশালীন আচরণ করছে বখাটেরা। এছাড়াও রাতে হলের পিছনের রাস্তা থেকে মেয়েদের হলের দিকে টর্চ লাইট জ্বালিয়ে তাদেরকে (মেয়েদের) প্রতিনিয়ত ডিস্টার্ব করা হয়। এ বিষয়ে, হল কর্তৃপক্ষকে অবহিত করলেও যথাযথ পদক্ষেপ নিচ্ছে না বলে জানান ছাত্রীরা।

বিশ্ববিদ্যালয় এরিয়ার ভিতরে এরকম ঘটনাকে কেন্দ্র করে ছাত্রীদের মধ্যে নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী এক আবাসিক ছাত্রী বলেন, ক্যাম্পাস এরিয়ার ভিতরে প্রবেশ করে এমন অসভ্য কাজকর্মের সাহস পায় কি করে? এরকম কর্মকাণ্ড ভাষায় প্রকাশ করার মতো না। এখানে আমাদের নিরাপত্তা কোথায়? 

এ বিষয়ে শেখ হাসিনা হলের প্রভোস্ট রেহেনা পারভিন বলেন, আমি প্রতিদিন অফিসের সাথে যোগাযোগ রাখি। কিন্তু এ ধরনের কোনো অভিযোগ আমার কাছে আসেনি৷ মেয়েদের এভাবে উত্যক্ত করার বিষয়টা জানা নেই।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, শিক্ষার্থীরা বিষয়টি অবহিত করলে পুলিশকে জানিয়েছি এবং উত্যক্তকারীদের ছবিও দেওয়া হয়েছে। তারা এদের শনাক্তকরণে কাজ করছে৷ আশাকরি বিষয়টি সমাধান হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //