জাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের জয়জয়কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩ এ বিপুল ভোটে একচেটিয়া জয় লাভ করেছে আওয়ামীপন্থী ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেলের মনোনীত প্রার্থীরা। সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ১৫টির পদের ১১টিতেই জয়লাভ করেছেন তারা।

আজ বুধবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত চলে এ ভোট গ্রহণ প্রক্রিয়া। এর পর সন্ধ্যা সাড়ে ৬ টায় শিক্ষক সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি। নির্বাচনে সভাপতি পদে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেলের প্রার্থী ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদ ২৮৩ ভোট ও সম্পাদক পদে একই প্যানেল থেকে আইআইটি বিভাগের অধ্যাপক এম শামীম কায়সার ৩৩০ ভোট পেয়ে জয়ী হন।

এছাড়াও নির্বাহী সদস্য পদে আওয়ামীপন্থী ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে গণিত বিভাগের অধ্যাপক সাব্বির আলম ৩৫১ ভোট, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা ৩৩০ ভোট, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার ৩২৩ ভোট, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম ৩১৮ ভোট, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ৩০৯ ভোট, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান ৩০৬ ভোট এবং রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণ কর্মকার ৩০০ ভোট, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক উর রহমান ২৮৭ ভোট ও প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা ২৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে নির্বাচনে বিএনপিপন্থী ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেল থেকে সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন ৩৩৪ ভোট, কোষাধ্যক্ষ এবং যুগ্ম সম্পাদক পদে একই প্যানেল থেকে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম ৩০৬ ভোট ও প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন ৩৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়াও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম প্যানেল থেকে একমাত্র নির্বাহী সদস্য হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব ২৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, শিক্ষক সমিতির নির্বাচনে মোট ৬০২ জন ভোটারের মাঝে ভোটাধিকার প্রয়োগ করেন ৫৭৪ জন ভোটার। এর আগে গত বুধবার (৪ জানুয়ারি) নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এবং বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি। শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //