প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী শীতকালীন পিঠা উৎসব- ২০২৩। গতকাল রবিবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় বনানীস্থ বিশ্ববিদ্যালয়ের এইচবিআর টাওয়ারের নীচতলায় ফিতা কেটে পিঠা উৎসব ২০২৩ এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নুরুন্নবী মোল্লা ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইফ্ফাত জাহান। 

এসময় আরো উপস্থিত ছিলেন- প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী এ এস এম আরিফ, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সৈয়দ মোফাজ্জেল মাওলা, ফার্মেসি বিভাগের প্রধান অধ্যাপক শেখ ফিরোজ উদ্দীন আহমেদ, ফাইন্যান্স ডিরেক্টর শিপার আহমেদ, ডেপুটি রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) ও সহযোগী অধ্যাপক তাসলিমা বেগমসহ অন্যরা।    

বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের উদ্যোগে আয়োজিত এই উৎসবের শিক্ষক-শিক্ষার্থীরা নিজ নিজ বাড়ি থেকে হরেক রকম পিঠা তৈরি করে এনে স্টল সাজিয়েছেন। আটটি স্টলে ছিলো নানা রকম পিঠার সমাহার।

এর মধ্যে ছিলো- ভাজাপুলি, দুধপুলি, নারিকেল পাকন, ছেই পিঠা, পাটি সাপটা, ফুলঝুরি, নকশি পিঠা, ভাপা পিঠা, চিতই পিঠা, ঝালপুলি, দুধপিঠা, মিষ্টান্নের মধ্যে ছিলো- কুনাফা, কাস্টার্ড, পুডিং, বালুশাই ও পায়েস। নানা অঞ্চলের বৈচিত্র্যময় পিঠার পসরা সাজিয়ে উৎসবে আগতদের  মনোযোগ কেড়েছে আয়োজকরা। বাহারি নামের এসব পিঠা খেতে শিক্ষার্থীদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো। ২০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে বিক্রি হয়েছে এসব পিঠা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //