সহকারী প্রক্টরের ওপর চড়াও, দুই ছাত্রলীগ কর্মীকে শোকজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দ্বায়িত্ব পালনকালে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান হলে প্রক্টরিয়াল বডির কাজে বাধা প্রদান এবং সহকারী প্রক্টর অমিত দত্তকে হেনস্থার অভিযোগে ছাত্রলীগের দুই কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। 

গত মঙ্গলবার (৩১ জানুয়ারি)  প্রক্টোরিয়াল বডি জরুরি বৈঠক করে দুই শিক্ষার্থীকে নোটিশ দেয়।

নোটিশ পাওয়া শিক্ষার্থীরা হলেন ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের (স্নাতক) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালমান চৌধুরী হৃদয় এবং ২০২০-২০২১  শিক্ষাবর্ষের (স্নাতকোত্তর) লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ এনায়েত উল্লাহ।

এর আগে গত সোমবার (৩০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কুবির মুক্তিযুদ্ধ মঞ্চের কয়েকজন নেতাকর্মীর অবস্থানকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে দ্বন্দ্বের সৃষ্টি হয়। 

এ দ্বন্দ্ব নিরসনে দুই পক্ষকে নিয়ে হলের প্রাধ্যক্ষের কক্ষে আলোচনায় বসেন প্রক্টরিয়াল বডি ও হল প্রাধ্যক্ষ। আলোচনার এক পর্যায়ে ছাত্রলীগের নেতারা উত্তেজিত হয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের রুম থেকে বের করে দেয়ার চেষ্টা করলে ঘটনা সামাল দিতে এগিয়ে যান প্রক্টরিয়াল বডি। এসময় সহকারী প্রক্টর অমিত দত্তকে ‘তুই’ বলে সম্বোধন করে মারতে তেড়ে যান শহীদ ধীরেন্দনাথ দত্ত হলের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ এবং যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী। এসময় অন্য শিক্ষকরা শান্ত করার চেষ্টা করলে তারা তাদের উপর চাড়াও হোন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //