র‌্যাগিংয়ের বিষয়ে ববি প্রশাসনের জিরো টলারেন্স: উপাচার্য

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাসের কার্যক্রম শুরু হয়েছে। আজ বুধবার (১ ফেব্রুয়ারি) থেকে প্রতিটি বিভাগে এ কার্যক্রম শুরু হয়।

ক্লাস শুরুর প্রথম দিনেই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে শ্রেণি কক্ষে বরণ করে নেওয়া হয়। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস কার্যক্রম পরিদর্শন এবং শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এসময় উপাচার্য নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তিনটি বিষয়ে তোমাদের দায়বদ্ধতা রয়েছে। পরিবারের প্রতি, দেশের প্রতি ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি। যাদের আত্মত্যাগের বিনিময়ে এদেশ স্বাধীনতা লাভ করেছে। এ বিষয়গুলোসহ স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা এবং আদর্শকে মনে গেঁথে তোমরা তোমাদের জীবনকে পরিচালিত করবে।

এসময় বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং সম্পূর্ণরূপে নিষিদ্ধ উল্লেখ করে উপাচার্য বলেন, যদি তোমরা কেউ র‌্যাগিংয়ের শিকার হও তাহলে সেটি তাৎক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করবে। র‌্যাগিংয়ের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। র‌্যাগিংয়ের সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চলতি ২০২১-২২ শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ১ হাজার ৪৯০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। এরমধ্যে বিজ্ঞান ও প্রকৌশল এবং জীববিজ্ঞান অনুষদে আসন সংখ্যা ৬০০টি। সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক এবং আইন অনুষদে আসন সংখ্যা ৫৯০টি এবং ব্যবসা শিক্ষা অনুষদে আসন রয়েছে ৩০০টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //