ইবিতে আসন খালি রেখেই প্রথম বর্ষের ক্লাস শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪৮১ আসন খালি রেখেই ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়েছে। আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগ নিজস্ব আয়োজনে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে।

এদিকে নবীন শিক্ষার্থীদের নিয়ে কেন্দ্রীয় ওরিয়েন্টেশন করতে ব্যর্থ হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান বলেন, কেন্দ্রীয় ওরিয়েন্টেশন বিষয়ে আমার জানা নেই। এখনো ভর্তি প্রক্রিয়া শেষ হয়নি, এজন্য কেন্দ্রীয় ওরিয়েন্টেশন হয়তো হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে, এদিকে আসন খালি থাকায় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে আসনসমূহ পূরণের লক্ষ্যে এ ইউনিটের মেধাতালিকা ১৫৫৭ থেকে ৯১৫৭, বি ইউনিটের মেধাতালিকা ২৬৩ থেকে ৩৫০০ এবং সি ইউনিটের মেধাতালিকা ৫৮৬ থেকে ২০০০ এর মধ্যে যারা বিভাগপ্রাপ্ত হয়নি আজ তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারও সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এ অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি ১১তম মেধাতালিকা প্রকাশিত হবে। ১১তম মেধাতালিকা থেকে বিভাগপ্রাপ্ত ভর্তিচ্ছুদের ১২ ফেব্রুয়ারি ভর্তির যাবতীয় কার্যাদি সম্পন্ন করতে হবে। এসবের পরেও আসন ফাঁকা থাকলে পর্যায়ক্রমে ১৩ ও ১৫ ফেব্রুয়ারি উপরোক্ত উপস্থিতি তালিকা থেকে মেধাতালিকার ভিত্তিতে বিভাগ মনোনয়ন দেয়া হবে। মনোনীত ভর্তিচ্ছুদের ১৪ ও ১৬ ফেব্রুয়ারি উপস্থিত থেকে ভর্তির প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে ১৫ ও ১৬ জানুয়ারি ভর্তির আগ্রহ প্রকাশকারী কোন শিক্ষার্থী যদি কোন বিভাগ প্রাপ্ত না হন তবে তাদের উপরোক্ত দিনগুলোতে ইউনিটভুক্ত অফিসে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //