আগামীকাল ইবিতে বসন্ত উৎসব ও বইমেলা শুরু

‘হে কবি! নীরব কেন ফাগুন যে এসেছে ধরায়, বসন্তে বরিয়া তুমি লবে না কি তব বন্দনায়?’ বসন্ত আসলেই সুফিয়া কামালের সেই প্রশ্নটি বেজে ওঠে সবার মনে। আর তারই জবাব দিতে মন জেগে ওঠে নতুনভাবে। ফাল্গুনের আগমনে রঙিন হয়ে ওঠে মন। চলে বসন্ত বরণের নানা আয়োজন।

ফাগুনের ছোঁয়ায় ক্যাম্পাসকে রাঙ্গাতে আগামীকাল কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয়েছে বসন্ত উৎসব। ১ ফাল্গুন ১৪২৯ বরণ করতে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে সকাল ১০টায় শোভাযাত্রা শুরু হবে। পরে বাংলা মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়েজন করেছে বিভাগটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবি উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এছাড়াও আগামীকাল হতে বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী বইমেলা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভাগ, সামাজিক ও সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনগুলোর সম্বনয়ে প্রায় ৪০টি স্টল স্থান পাচ্ছে।

এ বিষয়ে বই মেলা উদযাপন কমিটির আহ্বায়ক এস্টেট অফিসের পরিচালক শামসুল ইসলাম জোহা বলেন, ‘স্টল সাজানোর কাজ প্রায় শেষের দিকে। আগামীকাল থেকে বইমেলা শুরু হবে। এর সফলতার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, ‘বছরান্তে শিক্ষার্থীদের প্রাণের উৎসব হচ্ছে বইমেলা। পূর্বের ন্যায় এবছরেও বইমেলার আয়োজন করা হয়েছে। এর সফলতার জন্য প্রক্টরিয়াল বডির পাশাপাশি শিক্ষার্থীদের সহযোগিতা প্রয়োজন। সবার সহযোগিতায় বইমেলা সুষ্ঠুভাবে শেষ হবে এ প্রত্যাশা।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //