নোবিপ্রবিতে শ্রেণীকক্ষ সংকট, আন্দোলনে শিক্ষার্থীরা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শ্রেণীকক্ষ সংকট নিরসনে আন্দোলন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে আন্দোলন ও অবস্থান কর্মসূচি পালন করেন।

ফার্মেসি বিভাগে বর্তমানে ৫টি ব্যাচের পাঠদান চলছে। এর মধ্যে নতুন ব্যাচের ভর্তি সম্পন্ন হয়েছে৷ মোট ছয়টি ব্যাচের জন্য বিভাগটিতে কক্ষ বরাদ্দ আছে মাত্র ২টি। দুটি কক্ষেই পাঁচটি ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা চলছে। এতে প্রতিটি ব্যাচের শিক্ষার্থীরাই বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। সঠিক সময়ে কোর্স শেষ করতে না পারা, পরীক্ষাগুলো দ্রুত সম্পন্ন না করাসহ বিভিন্ন সমস্যায় ক্লাস চলছে বিভাগটির।

বিভাগের শিক্ষার্থীরা জানায়, বহুদিন ধরেই তারা এই ধরনের সমস্যায় ভুগছে। এর ফলে ঠিক সময়ে তাদের কোর্সগুলো শেষ হচ্ছে না পর্যাপ্ত ক্লাস না পওয়ার কারণে। এভাবে নির্দিষ্ট সময়ের কোর্স শেষ করতে পিছিয়ে যাচ্ছে তারা। আগামীকাল থেকে বিভাগে নতুন ব্যাচ আসবে তখন সপ্তাহে একদিন ক্লাস করেও বিভাগে কক্ষ পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন একাধিক শিক্ষার্থী। তারা আরো জানায়, এর আগে বেশ কয়েকবার প্রশাসন বরাবর চিঠি দেওয়া হলেও এখন পর্যন্ত কোন সমাধান পাওয়া যায়নি।

এ বিষয়ে বিভাগের চেয়ারম্যান বলেন, আমাদের ব্যাচে মাস্টার্সসহ মোট ৬টি ব্যাচ। এর মধ্যে আগামীকাল স্নাতকের নতুন ব্যাচ আসবে। মোট ৭টি ব্যাচের ২টি কক্ষ কোনভাবেই পর্যাপ্ত নয়। আশা করি, প্রশাসন বিষয়টি দ্রুত সমাধানে কাজ করবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর আন্দোলনস্থলে আসেন এবং আগামী এক সপ্তাহের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দেন। তিনি বলেন, আমরা আগামী ৭ দিনের মধ্যেই শিক্ষার্থীদের জন্য ক্লাস বরাদ্দ দিব যাতে ক্লাস নিয়ে আর কোন সমস্যা না থাকে।

প্রক্টরের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করলেও আগামী এক সপ্তাহের মধ্যে কোন সমাধান না পেলে ফের আন্দোলন, অবস্থান কর্মসূচিসহ ক্লাস পরীক্ষা বর্জনের কথা জানায় বিভাগটির আন্দোলনরত শিক্ষার্থীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //