ইবি ভিসির অডিও ফাঁস

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের অডিও ফাঁসের ঘটনায় নিয়োগ বোর্ড স্থগিত করা হয়েছে। এতে দুইটা বিভাগ ও মেডিক্যাল অফিসার পদের নিয়োগ নির্বাচনী বোর্ড স্থগিত করা হয়। 

আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার ভারপ্রাপ্ত এইচএম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন সূত্রে, আগামী ২০ ফেব্রুয়ারি সকাল ১০ টায় অনুষ্ঠিতব্য ‘মেডিক্যাল অফিসার’ পদ, আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১০ টায় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ‘প্রভাষক’ পদ এবং বেলা ১১ টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ‘সহকারী অধ্যাপক’ পদের নিয়োগ নির্বাচনী বোর্ড অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হয়। উক্ত পদগুলোর নিয়োগ নির্বাচনী বোর্ডের তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, শুধুমাত্র অডিও ফাঁসের জন্য নিয়োগবোর্ড স্থগিত করা হয়েছে বিষয়টি এমন নয়। যেহেতু এত বড় একটা ঘটনা ঘটলো সেহেতু আমারা শিক্ষক-কর্মকর্তা সবার সাথে কথা বলেই সিদ্ধান্ত নিবো। নিয়োগবোর্ড বাতিল করা হয়নি স্থগিত করা হয়েছে। আর বিশ্ববিদ্যালয় চালাতে গেলে নিয়োগ তো দিতেই হবে। আমরা সময় সাপেক্ষে নিয়োগ বোর্ডের তারিখ দিবো।

এদিকে অডিও ফাঁসের ঘটনায় গত শনিবার ভিসির পদত্যাগের দাবিতে কার্যালয়ে তালা লাগিয়ে আন্দোলন করেন ‘অস্থায়ী চাকরিজীবী পরিষদ’। তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও বিভাগে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন। তাদের বেশিরভাগই সাবেক ছাত্রলীগ নেতাকর্মী বলে জানা গেছে। এসময় তারা ভিসির অপসারণ দাবি করেন। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ও শুক্রবার ‘ফারাহ জেবিন’ ও ‘মিসেস সালাম’ নামে ফেসবুক আইডি থেকে অগ্রিম চাকরির প্রশ্নফাঁস ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসির একাধিক অডিও ক্লিপ ফাঁস হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //