ইবিতে ছাত্রী নির্যাতন: ৫ শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচ শিক্ষার্থীকে দেশরত্ন শেখ হাসিনা হল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। 

আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) হল কমিটির সদস্য ও প্রভোস্টসহ দুপুরে আলোচনায় বসে এ সিদ্ধান্ত গ্রহণ করে। হল প্রভোস্ট কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহবায়ক ড. আহসানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

হল থেকে স্থায়ী বহিষ্কার হওয়া বাকি শিক্ষার্থীরা হলেন- ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের তাবাচ্ছুম ও মাওয়াবিয়া, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মী।

এ বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বলেন, নির্যাতনের ঘটনায় জড়িত পাঁচ শিক্ষার্থীকে স্থায়ীভাবে হল থেকে বহিষ্কার করা হয়েছে এবং তাদের হল সংযুক্তি বাতিলের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সুপারিশ করেছি। এছাড়া অভিযুক্ত হালিমা খাতুন উর্মী আমাদেরকে জানিয়েছে তার মোবাইলটি ১৪ তারিখ হারিয়ে গেছে। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় আমরা মোবাইলটি উদ্ধারের জন্য প্রক্টর বরাবর আবেদন করেছি।

গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের তাবাচ্ছুম ও মাওয়াবিয়া, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ কর্তৃক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়। এদিকে এ ঘটনায় হাইকোর্টে রিট হয় ফলে হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //