ইবিতে নির্যাতনে অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারের দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে প্রথম বর্ষের এক ছাত্রীকে র‍্যাগিংয়ের নামে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবিতে মশাল মিছিল করেছে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ। 

আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮ টায় ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে মিছিল বের করেন সংগঠনের সদস্যরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে জিয়া মোড়ে এসে শেষ হয়। মিছিলে, নারী নির্যাতনে জড়িতদের, বহিষ্কার করো করতে হবে, র‍্যাগিং কারীদের কালো হাত, ভেঙ্গে দাও গুড়িয়ে দাওসহ বিভিন্ন স্লোগান দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সভাপতি ইমানুল সোহান, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সুইট ও সহ-সভাপতি মাহমুদুল হাসান প্রমুখ।

সংগঠনটির সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সুইট বলেন, ইতোমধ্যে অভিযুক্তদের তথ্যের সত্যতা মিলেছে এবং তাদেরকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। আমরা চাই এ ঘটনায় যারা জড়িত তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে। যদি স্থায়ী বহিষ্কার না করা হয় তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। এছাড়া বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দ্বারা সাধারণ শিক্ষার্থীরা র‍্যাগিংয়ের শিকার হয়েছে। তাদেরও আমরা সর্বোচ্চ শাস্তির আওতায় আনার জন্য দাবি জানাচ্ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //