ইবিতে ছাত্রী নির্যাতন: অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের হলে নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগী শিক্ষার্থী ফুলপরী। এ জন্য তিনি তার বাবা ও ভাইয়ের সঙ্গে গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কুষ্টিয়া আদালতে যান।

আজ বুধবার (১ মার্চ) সকালে ফুলপরীর আইনজীবী পিএম সিরাজ প্রামানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

ফুলপরী বলেন, নির্যাতনকারীদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব বাতিল চাই। কারণ তাদের মতো শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে থাকা উচিত নয়। আমার সঙ্গে যা হয়েছে, তা ফৌজদারি অপরাধ। তাই আমি মামলা করতে চাই। দ্রুতই এই মামলা করবো।

ফুলপরীর আইনজীবী পিএম সিরাজ প্রামানিক বলেন, ইবির হলে ফুলপরীর সঙ্গে যা হয়েছে, তা ফৌজদারি অপরাধ। দণ্ডবিধি আইনে ফুলপরীর পক্ষে মামলা করার জন্য প্রস্তুতি নিচ্ছি। ফুলপরীর কাছ থেকে ও মিডিয়ায় প্রকাশিত সব তথ্য সংগ্রহ করেছি।

এদিকে বুধবার হাইকোর্ট বিষয়টি নিয়ে চূড়ান্ত আদেশ দেবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি দুই দফায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী ফুলপরীকে রাতভর র‌্যাগিং, শারীরিকভাবে নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করার অভিযোগ ওঠে। অভিযোগের প্রেক্ষিতে হল তদন্ত কমিটি, বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি ও হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে। এতে ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা, তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, হালিমা খাতুন উর্মি, লিমা ও ইশরাত জাহান মীম জড়িত৷ অভিযুক্ত পাঁচজনকে স্থায়ীভাবে হল থেকে বহিস্কার করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //