জবি ছাত্রলীগের ইতিবাচক সংবাদ বয়কটের ডাক

বিভিন্ন সময়ে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে কোনো সাংগঠনিক ব্যবস্থা না নেওয়ায় সংগঠনটির সকল ধরণের ইতিবাচক সংবাদ বয়কটের ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে (জবি প্রেসক্লাব) কর্মরত সাংবাদিকরা।

আজ শনিবার (১১ মার্চ) সংগঠনটির এক জরুরি সভায় সিদ্ধান্তের পর সভাপতি মোস্তাকিম ফারুকী ও সাধারণ সম্পাদক আরমান হাসান এক যৌথ বিবৃতিতে এ বয়কটের ঘোষণা দেন।

যৌথ বিবৃতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফারুকী বলেন, বিভিন্ন সময়ে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের ছাত্রলীগ কর্মীদের দ্বারা হেনস্তা হতে হয়েছে। এমনকি হেনস্তাকারীদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ থাকা স্বত্বেও কোনো পদক্ষেপ নেয়নি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তাই জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা পর্যন্ত আমরা ইতিবাচক সংবাদ বয়কট করার সিদ্ধান্ত নিয়েছি।

সাধারণ সম্পাদক আরমান হাসান বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা বারবার সাংবাদিকদের ওপর হামলা ও হেনস্তার ঘটনা ঘটলেও  শাখা ছাত্রলীগ কিংবা কেন্দ্রীয় ছাত্রলীগ কোনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেনি। এমন পরিস্থিতিতে ক্যাম্পাসে সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হয়েছে এবং সাংবাদিকরা নিরাপত্তা সংকটে ভুগছে। তাই অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত আমরা ছাত্রলীগের সকল ধরণের ইতিবাচক সংবাদ বয়কটের সিদ্ধান্ত নিয়েছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //