ইবিতে ছাত্রী নির্যাতন: আজ থেকে ক্লাস করবেন ফুলপরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে র‍্যাগিংয়ের শিকার ভুক্তভোগী ফুলপরী ক্যাম্পাসে ফিরেছেন। আজ থেকে তিনি নিয়মিত ক্লাস করবেন। গতকাল রবিবার (১২ মার্চ) সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরাপত্তার সহিত কুষ্টিয়া থেকে বাবার সাথে ক্যাম্পাসে ফিরেছি। আমার নিরাপত্তাসহ সার্বিক অবস্থা এখন পর্যন্ত ভালো রয়েছে। আজকে ক্লাস করিনি, আগামীকাল থেকে নিয়মিত ক্লাস করবো।

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন বলেন, শনিবার রাতে ফুলপরীর সাথে কথা হয়েছিল। সে রবিবার তার বাবার সাথে ক্যাম্পাসে আসবেন বলে জানিয়েছিলেন। কুষ্টিয়া থেকে ক্যাম্পাসের গাড়িতেই তাকে নিরাপত্তার সাথে হলে পৌঁছে দেয়া হয়েছে। ফুলপরী সর্বশেষ আমাকে জানিয়েছেন, সে হলে উঠেছেন। কোন সমস্যা হলে তাকে হল বডি ও ছাত্র উপদেষ্টা বরাবর জানাতে বলেছি।

এদিকে গত ৪ মার্চ উচ্চ আদালত থেকে পছন্দের হল বরাদ্দের নির্দেশের পর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সিট বরাদ্দের জন্য আবেদন করেন ভুক্তভোগী। এতে রবিবার বেলা সাড়ে ১২টায় ক্যাম্পাসে এসে পছন্দের হলে উঠেন তিনি। হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফুলপরীকে তার বরাদ্দকৃত সিটে হল হাউজ টিউটরদের তত্ত্বাবধানে উঠানো হয়েছে। আর বিশ্ববিদ্যালয় মেডিকেল অফিসারকে তার স্বাস্থ্যের অবস্থা পর্যবেক্ষণ করার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী ফুলপরী বলেন, বেলা সাড়ে ১২টার দিকে হল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে হলের বরাদ্দকৃত কক্ষে উঠেছি। এছাড়া স্বাস্থ্য পরীক্ষার জন্য ম্যামদের তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে গিয়েছিলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //