রোজায় ৫০ টাকায় মিলবে ৮ রকমের ইফতার

পবিত্র মাহে রমজান উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে ৫০ টাকায় মিলবে ৮ প্রকার ইফতার আইটেম। ইফতারির সব ধরনের আইটেম অন্তর্ভুক্ত থাকায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে থাকা শিক্ষার্থীরা।

আসন্ন রমজান মাসকে সামনে রেখে ৫০ টাকার এই প্যাকেজটি ঘোষণা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার পরিচালক মো: মাসুদ।

তিনি জানান, প্রতিবছরের ন্যায় এবারও আমরা শিক্ষার্থীদের কথা মাথায় রেখে স্বল্প মূল্যে মানসম্মত ইফতারের আয়োজন করতে যাচ্ছি। ৫০ টাকা মূল্যের আমাদের ইফতার আয়োজনে রয়েছে মোট ৮টি ভিন্ন ভিন্ন আইটেম। তার মধ্যে ১টি আলুর চপ, ১টি বেগুণী, ১টি পিঁয়াজু, ২টি খেজুর, ১ প্যাকেট মুড়ি, ১ বাটি ছোলা, ১ গ্লাস শরবত ও প্রতিদিন ভিন্ন ধরনের ফল থাকবে একটি।

প্যাকেজটি সম্পর্কে জানার পর বেশ শাহাবুদ্দিন আহমেদ নামের এক শিক্ষার্থী বলেন, রমজান মাসে রাস্তা ঘাটে ইফতার আইটেমের অভাব হয়না। কিন্তু আইটেম গুলো আলাদা আলাদা কিনতে হয়, তাতে বেশি খরচ পড়ে, একসাথে সব আইটেম থাকায় বেশ ভালই হয়েছে। 

আসিফ খান নামের আরেক শিক্ষার্থী বলেন, বর্তমানে সব কিছুর দাম বেশি। ৫০ টাকায় আইটেম মোটামুটি ঠিক আছে, বিশ্ববিদ্যালয়ের আশেপাশে যারা থাকে, তারা একসাথে ক্যান্টিনে বসে ইফতার করতে পারবে। 

ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বলেন, গতবার ৪৫ টাকায় ইফতারি ছিল, এইবার সেটা ৫০ টাকা। সব কিছুর দাম বৃদ্ধি পাচ্ছে, তাই ক্যান্টিন কর্তৃপক্ষের সাথে কথা বলে এই দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও কিছু টাকা সাশ্রয় হয়। 

তিনি আরও বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গতবছর দুপুরে খাবারের ব্যবস্থা থাকলেও, এইবছর এখনও দুপুরে খাবার রাখার ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। কারণ গতবছর মাঝামাঝি সময়ে আমি তাদেরকে রিকোয়েস্ট করে খাবারের ব্যবস্থা করলেও শিক্ষার্থী কম থাকায় এই বছর তারা তেমন আগ্রহ দেখাচ্ছেন না। তবে শিক্ষার্থীর সংখ্যা বেশি হলে আমি অবশ্যই দুপুরে খাবার ব্যবস্থা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //