রাষ্ট্রপতির আদেশে পাবিপ্রবির ৬ কর্মকর্তার তুরস্ক সফর স্থগিত

লিফট কেনার জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ছয় কর্মকর্তার তুরস্ক সফর ঘিরে সমালোচনার সৃষ্টি হওয়ায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের আদেশে সফর স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার (২ জুন) বিকেল ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের  জনসংযোগ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরী।

তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের  নির্দেশক্রমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের তুরস্ক যাত্রা স্থগিত ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এ সফরের সকল আয়োজন স্থগিত রাখতে বলেছেন। এর আগে সকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের প্রতিনিধি দল লিফট কিনতে তুরস্ক যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দুঃখজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন তাদের প্রতিনিধি দেশেই রয়েছে। তাদের মাধ্যমে দেশে থেকে লিফট কেনা সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উদ্দেশ্যে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, উপাচার্য বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কী এই টাকা আকাশ থেকে পড়েছে। লিফট কিনতে বিদেশ যাওয়াকে আনন্দ ভ্রমণ উল্লেখ করে বিদেশ না গিয়ে সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করার পরামর্শ দেন তিনি।

এ বিষয়ে বক্তব্য জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য মো. আনোয়ার হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তারা রিসিভ করেননি।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) জি এম আজিজুর রহমান বলেন, পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন আমাকে তুরস্ক যাওয়ার বিষয়টি স্থগিতের কথা জানিয়েছেন। এর বেশি কিছু বলতে পারব না।

প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আবাসিক হল, একাডেমিক ভবনসহ পাঁচটি আধুনিক নির্মাণাধীন ভবনের জন্য ২৫টি লিফট কিনতে ৭ জুন তুরস্ক সফরে যাবার কথা ছিল বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের প্রতিনিধি দলের।

এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরে পাবনাসহ সারাদেশ সমালোচনার ঝড় ওঠে। এর পরই সফর স্থগিত করলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //