শাবিপ্রবি ক্যাম্পাসে স্থানীয়দের হামলা, শিক্ষার্থীসহ আহত ৩০

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আজ শুক্রবার (১৬ জুন) বিকেল ৫টার দিকে  বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে বাধাকে কেন্দ্র করে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে এই সংঘর্ষ শুরু হয়। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান চৌধুরী বলেন, ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। এতে আমাদের ২০-২৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

তিনি আরও বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে রয়েছে। দুই পক্ষের সঙ্গে আলোচনা করে এর সমাধান করা হবে। 

পুলিশ প্রশাসন ও ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত একজন প্রবেশ করতে চাইলে নিরাপত্তারক্ষীরা তাকে বাধা দেয়। এ সময় কথা-কাটাকাটির একপর্যায়ে নিরাপত্তারক্ষীর গায়ে হাত তোলেন বহিরাগতরা।

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গেও তর্কে জড়ান তারা। এর একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং স্থানীয়রা। 

সংঘর্ষে আহত অন্তত ২০ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সংঘর্ষের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর মোহাম্মদ মিজানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকীসহ কয়েকজন শিক্ষকও আহত হন। 

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ রানা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এই বাধা দেওয়াকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে জড়ান শিক্ষার্থীরা। বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম রুকন জানান, খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখন সবকিছু স্বাভাবিক রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //