প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন হোল্ডিংস করপোরেশনের সমঝোতা স্মারক

প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন হোল্ডিংস করেপারেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান ১৮ জুন (রবিবার) সকাল ১০টায় পিইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান এবং জনাব ম্যাক্স গারজা III নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

এই সমঝোতা চুক্তি অনুযায়ী AI এবং স্মার্ট সিটি নিয়ে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন যৌথভাবে বিভিন্ন প্রোগ্রাম এবং গবেষণা প্রকল্পের ব্যবস্থা করবে। ফ্যাকশন করপোরেশন প্রয়োজন অনুযায়ী বিভিন্ন সময় ইন্টার্নশিপ এবং চাকুরির ক্ষেত্রে পিইউ শিক্ষার্থীদের সুযোগ সুবিধা ও অগ্রাধিকার দিবে।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রেসিডেন্সি ইউনিভার্সিটির পক্ষ থেকে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবুল লাইস এমএস হক, ইউনিভার্সিটি এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আনিসুর রহমান, বিভিন্ন বিভাগের প্রধানগন এবং উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ। অন্যদিকে ফ্যাকশন হোল্ডিংস করপোরেশনের ডিরেক্টর ম্যাক্স গারজা III, ফ্যাকশন ঢাকা অফিসের সিনিয়র অ্যাডভাইজার ড. বিকর্ন কুমার ঘোষ, জাপানের ডেলাইট কোম্পানির সিনিয়র ম্যানেজার কাইও ইজুসি, আশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার আমজাদ সোলেমান।

উক্ত সমঝোতা চুক্তির মাধ্যমে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থী- শিক্ষকবৃন্দ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং স্মার্ট সিটির বিভিন্ন বিষয়ের উপর গবেষণা প্রজেক্ট, ওয়ার্কশপ, সেমিনার যৌথভাবে আয়োজন করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //