ইবিতে ফের শিক্ষার্থীকে মারধর ও যৌন নিপীড়নের অভিযোগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী ফুলপরীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার রেশ কাটতে না কাটতেই নতুন করে এক ছাত্রকে মারধর ও র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। এ বিষয়ে আজ মঙ্গলবার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী। এর আগে, গত সোমবার (১৯ জুন) রাতে দফায় তাকে মারধর করা হয় বলে জানান ভুক্তভোগী।

অভিযুক্ত আফিফ হাসান ও তন্ময় বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তারা উভয়েই শাখা ছাত্রলীগের কর্মী বলে নিশ্চিত করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

ভুক্তভোগী লিখিত অভিযোগপত্রে বলেন, আমি লালন শাহ হলের ৩৩০ নম্বর রুমে (গণরুম) থাকি। গত সোমবার রাত ২টায় আমাকে ১৩৬ নং গণরুমে ডাকেন চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আফিফ হাসান, তন্ময় বিশ্বাস ও তার সহযোগীরা। এসময় তারা আমার উপর মানসিক ও শারীরিক অত্যাচার করে ও আমি যৌন হয়রানির স্বীকার হই। অতঃপর হল থেকে বের হয়ে জিয়া মোড়ে আসি। অতঃপর আমি হলে ঢুকার সময়ে গেটে আমাকে আফিফ ও তন্ময় মারধর করেন। মারতে মারতে জিয়া মোড়ে নিয়ে আসে। এসময় আমার জামা ছিঁড়ে যায় ও চশমা ভেঙ্গে যায়। অতঃপর বিচার করার জন্য ছাত্রলীগের রুমে নিয়ে গিয়ে যেখানে আবারো মারধর করে।

এ বিষয়ে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার কাছে বিচার চেয়ে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী। এ বিষয়ে অভিযুক্ত আফিফ হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে অভিযুক্ত তন্ময় বিশ্বাস সাংবাদিকদের বলেন, তার সাথে একটু মনোমালিন্য হয়েছিলো। পরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় ভাই বিষয়টি মীমাংসা করে দিয়েছিলো। তাকে কোনো মারধর করা হয়নি।

অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমি বিষয়টি অবহিত হওয়ার পর উভয় পক্ষকে ডেকে বিষয়টি সমাধান করে দিয়েছিলাম। তবুও শুনেছি এ ঘটনায় ভুক্তভোগী লিখিত অভিযোগ দিয়ে আবার সেটি ফেরত নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছি। অফিস শেষের সময়ে একটি লিখিত অভিযোগ অফিসে দিয়েছে একজন ছাত্র। আগামীকাল সকালে বিষয়টি দেখার পরে বিস্তারিত বলতে পারবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //