বঙ্গবন্ধুকে ডিগ্রি প্রদানে ঢাবির বিশেষ সমাবর্তন অক্টোবরে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করতে আগামী অক্টোবর মাসে বিশেষ সমাবর্তন আয়োজন করতে চলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

এতে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর পক্ষে ডিগ্রি গ্রহণ করবেন তার কনিষ্ঠ কন্যা শেখ রেহানা।

আজ রবিবার (১৬ জুলাই) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। তবে বিশেষ সমাবর্তনের কোনো তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

প্রধানমন্ত্রীর সাথে কথা বলে তারিখ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

তিনি বলেন, আগামী অক্টোবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে।

তিনি আরো বলেন, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বলে আশা করা যাচ্ছে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন। তার সাথে কথা বলে তারিখ নির্ধারণ করা হবে। আর বঙ্গবন্ধুর পক্ষে এই ডিগ্রি গ্রহণ করবেন তার কনিষ্ঠ কন্যা শেখ রেহানা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //