জাবিতে ২১ নং হল ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

দীর্ঘ সাত বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফিরেছে হল সম্মেলন। ধারাবাহিকভাবে হলগুলোতে হচ্ছে কর্মীসভা। এর ধারাবাহিকতায় গতকাল (২৩ জুলাই) বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা আয়োজিত সমন্বিত হল সম্মেলনে ২১ নং হল ইউনিটের কর্মীদেরকে নিয়ে কর্মী সভা অনুষ্ঠিত হয়।  

গতকাল রবিবার (২৩ জুলাই)  হলের কমন রুমে শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের উপস্থিতিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এই কর্মীসভা সম্পন্ন হয়। 

শেখ রাজু ও জোবায়েদ আশিক এর সঞ্চালনায় কর্মীসভায় ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এসময় আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে যারা দেশে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করছে তাদেরকে হুঁশিয়ারি দেন বক্তারা। 

‍‍‘ছাত্রলীগ একটি আদর্শ সংগঠন। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে এর কর্মীরা দেশরত্ন শেখ হাসিনার হয়ে স্ব স্ব জায়গা থেকে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বর্তমান প্রধানমন্ত্রীকেই আবার আমরা ক্ষমতায় দেখতে চাই।‍‍’ বক্তব্যে এই বিষয়গুলো ফুটে উঠে। 

এসময় তারা  বলেন, ‍‍দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম গুরুত্বপূর্ণ শাখা হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। দীর্ঘ সাত বছর পর হল সম্মেলনের মাধ্যমে কর্মীসভা অনুষ্ঠিত হচ্ছে এজন্য জাবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা।‍‍ 

নেতৃবৃন্দ আরও বলেন, কর্মসভার মাধ্যমে যেন যোগ্য ব্যাক্তিকেই হলের দায়িত্ব দেয়া হয়। এছাড়া আসন্ন নির্বাচন উপলক্ষে দেশে একধরনের অরাজকতা সৃষ্টির যে পাঁয়তারা চলছে তা রুখে দিতে এই কর্মীসভা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। এতে করে কর্মীদের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি হবে। 

এ সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন আমরা শুরু থেকে বলেছি হল কমিটি দিব। আমরা সকল ধরনের প্রতিবন্ধকতা কাটিয়ে কর্মীসভা আয়োজনে সক্ষম হয়েছি। কর্মীসভা শেষ হলে একটি জমকালো সম্মেলনের মাধ্যমে  হল কমিটি দিব।

শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল বলেন ছাত্রলীগের কর্মীরা যেমন রাজপথে সক্রিয় থাকে একই ভাবে অনলাইনে ও সক্রিয় থাকতে হবে। সুশৃঙ্খল আয়োজনের জন্য তিনি ২১ নং হল ছাত্রলীগকে ধন্যবাদ দেন এবং সাধারণ ছাত্রদের কল্যানে কাজ করার আহ্বান জানান। 

উল্লেখ্য গত  ১৬ জুন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মীসভার মধ্য দিয়ে শুরু হয় হল সম্মেলন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //