জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বাতিল সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি

ভর্তি বাতিলের সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আজ মঙ্গলবার (২৫ জুলাই) জারিকৃত এই বিজ্ঞপ্তিতে অধিভুক্ত কলেজ সমূহের জন্য নতুন নির্দেশনা প্রদান করা হয়েছে। 

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সকল কলেজ ও প্রতিষ্ঠানকে জানানো যাচ্ছে যে, স্নাতক (সম্মান) ভর্তি পরিচালনা কমিটির সিদ্ধান্ত অ্যাকাডেমিক কাউন্সিলের ৯৬তম সভার অনুমোদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত

১. ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে সংশ্লিষ্ট কলেজগুলো শিক্ষার্থী ভর্তিকালে তাদের কাছ থেকে সর্বোচ্চ ৩ (তিন) মাসের অগ্রিম বেতন গ্রহণ করতে পারবে।

২. ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে কোনো শিক্ষার্থী ভর্তি বাতিল করতে ইচ্ছুক হলে সংশ্লিষ্ট কলেজ ওই শিক্ষার্থীর কাছ থেকে ভর্তি বাতিল আবেদনের তারিখ/মাস পর্যন্ত বকেয়া বেতনসহ অতিরিক্ত এক মাসের বেতন গ্রহণ করে শিক্ষার্থীর জমাকৃত ডকুমেন্টস (মূল সনদ ও নম্বরপত্র) ফেরতসহ ভর্তি বাতিলের অনুমতি প্রদান করবেন।

কোনো কলেজ ওই সিদ্ধান্ত লঙ্ঘন করে অতিরিক্ত বেতন/খরচাদি দাবি করলে তা কোনোক্রমেই গ্রহণযোগ্য হবে না। এই সিদ্ধান্তের ব্যত্যয় ঘটলে সে বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //