শিক্ষার্থীকে মারধর ও পাল্টা অভিযোগের ঘটনায় জবিতে তদন্ত কমিটি গঠন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিকেল সেন্টারে চিকিৎসাসেবা নেওয়ার সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় এবং ওই শিক্ষার্থীর বিরুদ্ধে শাখা ছাত্রলীগের নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ রবিবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রক্টর জানান, তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিকুল ইসলামকে আহবায়ক করা হয়েছে। বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের হাউজ টিউটর ও আধুনিক ভাষা ইন্সটিটিউটের অধ্যাপক ড. প্রতিভা রাণী কর্মকার ও সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. সায়েদুর রহমানকে সদস্য করা হয়েছ। উপাচার্য মহোদয় দ্রুত সময়ের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে সত্য ঘটনা উদঘাটন করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তদন্ত কমিটির সদস্য ড. সায়েদুর রহমান বলেন, তদন্ত কমিটির আহবায়কের সাথে কথা বলে দ্রুতই পরিবর্তী কার্যক্রম শুরু করা হবে।

গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে সেবা নিতে এসে চেয়ারে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মী উদ্ভিদবিজ্ঞান বিভাগের সামিরা মাহমুদ মিথী ও দর্শন বিভাগের রিসাত আরার সঙ্গে রসায়ন বিভাগের শিক্ষার্থী সৌরভ দাশের কথা-কাটাকাটি হয়। দু'জনের বাগবিতণ্ডার এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে সৌরভকে টেনেহিঁচড়ে সেন্টারের বাইরে নিয়ে কয়েক দফা মারধর করেন। পরবর্তীতে সৌরভ দাশ ও সামিরা মাহমুদ মিথী প্রক্টর অফিসে পাল্টাপাল্টি অভিযোগপত্র জমা দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //