আবরার হত্যা

বহিষ্কৃত বিটু ক্লাসে ফেরায় বুয়েট শিক্ষার্থীদের ক্লাস বর্জন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় বহিষ্কৃত শিক্ষার্থী আশিকুল ইসলাম (বিটু) ক্লাসে ফিরে আসার প্রতিবাদে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

আজ বুধবার (৯ আগস্ট) সকাল ১০টা থেকে বুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হতে থাকেন। বেলা পৌনে ১১টার দিকে তারা বুয়েট উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন।

এ সময় তাদের হাতে ‘নো ক্যাম্পাস শেয়ারিং উইথ অ্যা মার্ডারার’, ‘বিটুর আজীবন বহিষ্কার নিশ্চিত চাই’, ‘আবরার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’ লেখা সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

তবে শিক্ষার্থীদের কেউ মিডিয়ায় বক্তব্য দিতে রাজি না। তারা বলছেন, কিছুক্ষণ পর সংবাদ সম্মেলন করে আমাদের কথা জানানো হবে। তবে আমরা কেউই ভাইয়ের খুনির সঙ্গে ক্লাস করতে রাজি নই।

এর আগে ২০২১ সালের ২২ মে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অনলাইন ক্লাসে যোগদান করেন আশিকুল ইসলাম বিটু। কিন্তু শিক্ষার্থীরা তখনও ক্লাস বর্জনের মতো প্রতিবাদ কর্মসূচি দিলে তিনি আর ক্লাস করতে পারেননি।

এরপর সম্প্রতি আবারও আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কৃত শিক্ষার্থী আশিকুল ইসলাম (বিটু) ক্লাসে ফিরে এসেছেন। গত ৬ আগস্ট কেমিক্যাল ১৯ ব্যাচের ক্লাসে তাকে ফের দেখা যায়। এ ঘটনায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা চরমভাবে ক্ষিপ্ত বলে জানা যায়।

এর আগে গতকাল মঙ্গলবার (৮ জুলাই) সকালে আশিকুল ইসলামের (বিটু) কোর্স রেজিস্ট্রেশন বাতিলসহ সকল একাডেমিক কার্যক্রম বাতিল করতে বুয়েটে শিক্ষার্থীদের গণস্বাক্ষর সংগ্রহ করা হয়।

গত সোমবার (৭ জুলাই) বিকেল সাড়ে ৫টায় বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিষ্ঠানটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা আশিকুল ইসলাম (বিটু) ক্লাসে ফিরে আসার প্রতিবাদে মানববন্ধন করেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //