গ্রেপ্তার ৬ নেতার মুক্তি দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তবাদী ছাত্রদলের ৬ নেতার গ্রেপ্তারের প্রতিবাদে ও নেতাদের মুক্তি দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। 

আজ মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর আয়োজিত বিক্ষোভ মিছিলটি বকশিবাজার মোড় থেকে শুরু হয়ে ঢাকা মেডিকেল ২নং গেটে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন- সিনিয়র সহ-সভাপতি ইজাজুল কবির রুয়েল, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, সহ-সভাপতি, মশিউর রহমান, যুগ্ম সম্পাদক গণেশ চন্দ্র সাহস, মাসুম বিল্লাহ, তরিকুল ইসলাম তারিক, রাজু আহমেদ, শাহদাত হোসেন, নাহিদুজ্জামান শিপন, আব্দুর রহিম রনি, তারেক হাসান মামুন ও বিভিন্ন হল শাখার সভাপতি, সাধারণ সম্পাদক সহ বিশ্ববিদ্যালয় ও হল শাখার বিভিন্ন পর্যায়ের প্রায় শতাধিক নেতাকর্মী।

সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের ঢাবি সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাসী। আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে থেকে তাদের যৌক্তিক প্রতিটি আন্দোলনে শিক্ষার্থীদের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকাবো।

তিনি বলেন, দেশ যখন গভীর সংকটে, মানুষ যখন তাদের ভোটের অধিকার, কথা বলার অধিকার হারাচ্ছে—তখন ভোট চোর ফ্যাসিস্ট হাসিনার পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিতে আমরা জনগণকে সাথে নিয়ে রাজপথে রয়েছি।

এর আগে গত শুক্রবার (১৮ আগস্ট) সকাল ১১টায় আজীমপুরের নিজ বাসা থেকে নিখোঁজ হন ঢাবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান। তার দুটি ফোনে বারবার কল দেয়া হলেও ফোন ধরা হয়নি। পরবর্তীতে তার খোঁজে ছাত্রদলের আরও ৫ জন নেতৃবৃন্দ তার বাসায় গেলে তাদেরও আটক করে সাদা পোশাকধারী ডিবি পুলিশ। পরবর্তীতে তাদের গ্রেপ্তার দেখিয়ে অস্ত্র মামলায় কারাগারে প্রেরণ করা হয়।

গ্রেপ্তার ছাত্রদল নেতাদের ‍মুক্তি দাবি করে তিনি বলেন, সরকার ছাত্র আন্দোলনকে আতঙ্ক মনে করে তার গৃহপালিত প্রশাসন ডিবি পুলিশ দিয়ে গুম করার উদ্দেশ্যে আমাদের ছাত্রনেতাদের তুলে নিয়ে শারীরিক নির্যাতন করছে। পরবর্তীতে নাটক সাজিয়ে  মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে অস্ত্র মামলায় কারাগারে প্রেরণ করেছে। ঢাবি ছাত্রদল প্রশাসনের এমন ঘৃন্য ও জঘন্য কাজে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //