ছাত্র ইউনিয়ন যবিপ্রবি সংসদের কমিটি গঠন

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) সংসদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রসায়ন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রাশেদ খানকে আহ্বায়ক ও  ইংরেজি বিভাগের স্নাতকের শিক্ষার্থী আবু সাঈদকে যুগ্ম-আহ্বায়ক করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়।

গতকাল বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক কর্মীসভায় এ কমিটি গঠন করা হয়। নবগঠিত কমিটির রাকিব হাসান রাফি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকের শিক্ষার্থী অরুন্ধতী রায়, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকের শিক্ষার্থী আদনান আহমেদ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের স্নাতকের শিক্ষার্থী এহসান-উল করিম, এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. আল জুবায়ের রনি, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকের শিক্ষার্থী রাকিব হাসান রাফি। 

কর্মীসভা শেষে নতুন কমিটির নেতৃবৃন্দকে শপথ পাঠ করান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছাত্রনেতা শিমুল কুম্ভকার। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য ছাত্রনেতা রিহাদ মাহমুদ। 

নবনির্বাচিত কমিটির আহ্বায়ক রাশেদ খান বলেন, শিক্ষা সকল নাগরিকের মৌলিক অধিকার অথচ বর্তমান সময়ে শিক্ষাকে পণ্যে পরিণত করা হয়েছে। কেড়ে নেওয়া হচ্ছে মত প্রকাশের স্বাধীনতা। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার প্রতিষ্ঠালগ্ন থেকে একটি বৈষম্যহীন, বিজ্ঞান ভিত্তিক, একমুখী, অসাম্প্রদায়িক শিক্ষানীতি চালুর জন্য আন্দোলন করে আসছে। টাকার বিনিময়ে শিক্ষা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা সংকটের বিরুদ্ধে আন্দোলন পরিচালনা ও একটি গণতান্ত্রিক ক্যাম্পাস নির্মাণের লক্ষে ছাত্র সমাজকে সাথে নিয়ে ছাত্র ইউনিয়ন তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //