সংবাদ প্রকাশের পর শিক্ষার্থীর ফল বাতিল, সংশোধিত ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট (আইইআর) এর এক শিক্ষার্থীর স্নাতকোত্তরের ফলাফল সংশোধন করা হয়েছে। গত ২৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত আলমগীর হোসাইন সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

ফলাফল সংশোধিত হওয়া শিক্ষার্থীর নাম মো. দেলওয়ার হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০২০ সালের মাস্টার অব এডুকেশন পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা গবেষণা ইন্সটিটিউটের ২০২০ সালের মাস্টার অব এডুকেশন (থিসিস গ্রুপ) ফাইনাল পরীক্ষার ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। উল্লেখিত পরীক্ষার্থীর ফলাফল টেবুলেশন বহিতে সংশোধন করায় সংশ্লিষ্ট পরীক্ষা কমিটির মেমো নং-আইইআর/২০১৩/২৮৫ পত্র মোতাবেক তার ২২- ০৮-২০২৩ তারিখে রেশা/আইআর/২২১/৬৫২(৮)/প.নি. মেমো প্রকাশিত তার ফলাফল বাতিল করা হলো। একই সাথে  নিচে  সংশোধিত ফলাফল প্রকাশ করা হল।

এছাড়াও এবিষয়ে আরও বলা হয়, প্রকাশিত ফলাফলে পরবর্তীতে কোনো গরমিল বা ভুল-ভ্রান্তি পরিলক্ষিত হলে প্রয়োজনীয় সংশোধন অথবা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক সংরক্ষিত।

উল্লেখ্য, ফলপ্রার্থী শিক্ষার্থীদের দিয়ে মাস্টার্সের ফলাফলের টেবুলেশন তৈরি ও নম্বর টেম্পারিংয়ের মাধ্যমে এক শিক্ষার্থীকে এ গ্রেড থেকে এ+ করে দেয়ার অভিযোগ ছিলো পরীক্ষা কমিটির সভাপতির বিরুদ্ধে। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে এ নিয়ে ক্যাম্পাসে আলোচনা সমালোচনা শুরু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //