নিরাপত্তার ভয়ে শাটল ট্রেন চালাতে আপত্তি চালকদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনে ভেঙ্গে পড়া গাছের ডালের সাথে ধাক্কা লেগে ১৬ শিক্ষার্থী আহতের ঘটনায় ট্রেন চালক ও গার্ডকে মারধর করে আটকে রাখা হয়েছিল। এ ঘটনার পর চালকরা নিরাপত্তাহীনতায় ভোগার কথা জানিয়ে শনিবার সকাল থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, নিরাপত্তার অভাবে চালক ও গার্ড ট্রেন চালাতে রাজি হচ্ছে না। নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা ট্রেন চালানো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। রেলওয়ে ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের মধ্যে বৈঠকের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

বিভাগীয় ব্যবস্থাপক মো. আবিদুর রহমান বলেন, চালক ও হেলপার মারধর করায় আপাতত শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

যোগাযোগ করা হলে বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. আনিসুর রহমান সাম্প্রতিক দেশকালকে বলেন, যে সময় দুর্ঘটনা ঘটেছে তখন বগি খালি ছিল ছাদে ভ্রমণের প্রয়োজন ছিল না। এছাড়া ঝুঁকিপূর্ণভাবে ছাদে ভ্রমণের সময় দুর্ঘটনায় চালক ও গার্ডের কি দোষ? তাদের কেন মারধর করা হলো? তাই নিরাপত্তার অভাবে আপাতত শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিশ্বিবদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এখন থেকে ছাদের কোনো যাত্রী ভ্রমণ করলে ট্রেন না ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ৭ সেপ্টেম্বর রাত ৯টার দিকে চট্টগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়গামী ট্রেনের ছাদে ভ্রমণের সময় চৌধুরী হাট এলাকায় গাছের ডালের সঙ্গে ধাক্কা লেগে ১৬ শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ঘটনার পর শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভাংচুরসহ ব্যাপক তাণ্ডব চালায় দুর্বৃত্তরা। এ সময় শিক্ষার্থীরা চালক ও গার্ডকে মারধর করে ট্রেন আটকে রাখে। এ দিকে ট্রেন চালক ও হেলপারদের মারধরের ঘটনায় শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //