পানিবন্দী ঢাকা কলেজের আবাসিক পাঁচ হাজার শিক্ষার্থী

রাজধানীতে টানা ছয় ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টিতে পানি জমে চরম দুর্ভোগ তৈরি হয়েছে নিউ মার্কেট রোড সংলগ্ন  ঢাকা কলেজের আবাসিক এলাকায়। পানিবন্দী অবস্থায় আটকে আছেন আটটি ছাত্রাবাসের পাঁচ হাজারেরও বেশি আবাসিক শিক্ষার্থী। এছাড়াও ময়লা পানিতে ডুবে গেছে রিজার্ভ পানির ট্যাংকও। ফলে দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানির সংকট।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে দুপুরে দুইটি খেলার মাঠ, সড়ক ও ছাত্রাবাসের করিডোর পর্যন্ত পানিতে থৈথৈ অবস্থা। পানির জন্য কেউ ছাত্রাবাস থেকে বের হতে পারছেন না। যারা জরুরি প্রয়োজনে বের হচ্ছেন তাদের ময়লা পানি পার করে মূল সড়কে যেতে হচ্ছে। এছাড়া ছাত্রাবাসের ভেতরের দোকানগুলোতে পর্যাপ্ত খাবার সরবরাহ না থাকায় সকাল থেকে না খেয়ে আছেন অনেক শিক্ষার্থী।

দক্ষিণায়ন ছাত্রাবাসের এক শিক্ষার্থী বলেন, এরকম বৃষ্টি এর আগে দেখিনি। আগেও অনেকবার বৃষ্টিতে মাঠে পানি জমেছে কিন্তু এমন পরিবেশ তৈরি হয়নি। পানি নামার কোনো লক্ষণ দেখছি না। তাছাড়া পানি নিষ্কাশনে কলেজের পুকুর ছিলো অন্যতম ভরসা। কিন্তু গতকালের বৃষ্টিতে পুকুর উপচে পানি উঠে গেছে।  

আরেক শিক্ষার্থী বলেন, সারারাত না ঘুমিয়ে থাকতে হয়েছে। ঘরের জিনিসপত্র খাটের উপরে তুলে বসে আছি। দ্রুত যদি পানি অপসারণের ব্যবস্থা করা না হয় তাহলে আমরা খুব বিপদে পড়ে যাব। সকাল থেকে খাওয়া-দাওয়ার কোনো ব্যবস্থা নেই। খুব খারাপ সময় পার করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //