চুয়েটে দুইদিনব্যাপী ইইই দিবস শুরু

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (ইইই) বিভাগের আয়োজনে ‘ইলেকট্রিক্যাল সার্জ-২.০’ শীর্ষক ইইই দিবস শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় ইইই বিভাগের সামনে থেকে এক আনন্দ শোভাযাত্রার মাধ্যমে দিবসের সূচনা হয়।  শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর হয়ে কেন্দ্রীয় অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। এতে আমন্ত্রিত অতিথিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আরেফিন এবং ছাত্রকল্যাণ দপ্তরে পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। 

ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নূর মোহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যাপক ড. নিপু কুমার দাশ। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ইইই বিভাগের বিভিন্ন বর্ষে মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন উপস্থিত অতিথিরা। পাশাপাশি বিদায়ী বর্ষের শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পরপর একটি টেকনিক্যাল সেমিনারে দেশ বিদেশের নামকরা গবেষকরা প্রবন্ধ উপস্থাপন করেন।

এরপর বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে এক জমকালো ফ্ল্যাশমব অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় চা উৎসব, সাংস্কৃতিক সন্ধ্যা এবং আতশবাজির মধ্য দিয়ে প্রথমদিনের সমাপ্তি ঘটে। 

আগামীকাল অনুষ্ঠানের দ্বিতীয় ও শেষদিন সকালে রয়েছে কুইজ প্রতিযোগিতা, সার্কিট অলিম্পিয়াড, হ্যাকাথন এবং রোবো সকার সিজনের প্রথম পর্ব। বিকেলে অনুষ্ঠিত হবে রোবো সকার সিজনের দ্বিতীয় পর্ব এবং সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। সর্বশেষ চুয়েট মাতাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চে উঠবে দেশের নামকার সঙ্গীত ব্যান্ড আর্ক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //