ডিগ্রি জটিলতায় প্রশাসনিক ভবনে তালা, শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

প্রায় ছয় মাসেও ডিগ্রি জটিলতার সমাধান না পেয়ে প্রশাসনিক ভবনে তালা দিয়ে ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ (বিএমএস) বিভাগের শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৩ নভেম্বর) সকাল বেলায় বিএমএস বিভাগ ও প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা দিয়ে তারা এই অবস্থান কর্মসূচিতে অংশ নেয় শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ডিগ্রি পরিবর্তনজনিত সমস্যার সমাধান চেয়ে বিভিন্ন স্লোগানে আন্দোলন করে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে এসে তোপের মুখে পড়েন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন। ভবনের ফটকে তালা দেওয়ায় ভেতরে-বাইরে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা- কর্মচারীরা আটকে যান। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে তাদের সাথে কথা বলে অতিদ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে প্রশাসনিক ভবনের প্রধান ফটকের তালা খুলে দেয় শিক্ষার্থীরা। দেড় ঘণ্টা পর তালা খুলে দিলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভবনের সামনে অবস্থান কর্মসূচি চলমান রাখে তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন বলেন, আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে সমন্বয় করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত করেছি। আশাকরি অতি শীঘ্রই বিএমএস বিভাগের ডিগ্রি পরিবর্তনজনিত এই সমস্যার সমাধান হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //