হাবিপ্রবির একাডেমিক ভবন ও ছাত্রী হলের উদ্বোধন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনির্মিত একাডেমিক ভবন-৪ ও ছাত্রী হলের শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০ টায় গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী হাবিপ্রবির নবনির্মিত দশতলা একাডেমিক ভবন-৪ ও ছাত্রী হলের উদ্বোধন করেন। এসময় ২৪টি মন্ত্রণালয়ের/বিভাগের ১৫৭ প্রকল্পের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ থেকে যুক্ত হয় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান উপস্থিত সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরো একধাপ এগিয়ে নেয়ার সুযোগ সৃষ্টি করেছেন।

তিনি বলেন, আমরা হাবিপ্রবির সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আমাদের ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন, আজকের এই ভবন দুটি উদ্বোধন হওয়ার ফলে আমাদের ক্লাসরুম, অফিস রুম, ল্যাব সঙ্কট ও ছাত্রীদের আবাসন সঙ্কট অনেকটা কমে আসবে। মাননীয় প্রধানমন্ত্রীর এই সহযোগিতার ধারা সামনেও অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

পরবর্তীতে একাডেমিক ভবন-৪ ও নবনির্মিত ছাত্রী হলের শুভ উদ্বোধন উপলক্ষে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে একটি বর্ণিল আনন্দ র‍্যালির আয়োজন করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে নবনির্মিত একাডেমিক ভবন-৪ সম্মুখে বেলুন উড্ডয়ন করেন ভাইস-চ্যান্সেলর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //