পাঁচ মাস পর জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু হচ্ছে অনলাইনে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস অনলাইন মাধ্যমে শুরু হবে আগামী ৩০ নভেম্বর। ক্লাস শুরু হলেও এসময় কোনো বিভাগ ও ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব সৈয়দ মোহাম্মদ আলী রেজা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন গণরুম সংস্কৃতি থেকে বেরিয়ে পূর্ণাঙ্গ আবাসন নিশ্চিতের লক্ষ্যে এগুচ্ছে৷ তবে আউটসোর্সিংয়ের মাধ্যমে হলে জনবল নিয়োগ প্রক্রিয়া বিলম্ব হওয়ায় নবনির্মিত হল চালু করা সম্ভব হয়নি। তাই শিক্ষার্থীদেরকে যেন গণরুমে ওঠাতে না হয় সেজন্য সাময়িকভাবে অনলাইনে ক্লাস শুরু হচ্ছে।

এর আগে, চলতি বছরের ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে দীর্ঘ পাঁচ মাস পেরিয়ে গেলেও আবাসন সংকটসহ বিভিন্ন কারণে সশরীরে নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //