বরিশাল বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বিকেলে মুক্তমঞ্চে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত।

প্রধান অতিথি বলেন, শিক্ষা মানুষকে উন্নত মানুষে পরিণত করে, আর জ্ঞান তাদেরকে সমৃদ্ধ করে। মুক্তজ্ঞান চর্চার রাজ্য হলো বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় ছাড়া জ্ঞানে পরিপূর্ণতা পাওয়া সম্ভব নয়। এসময় তিনি নবী শিক্ষার্থীদের প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জন এবং মৌলিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান মেয়র।

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে তাদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে শিক্ষা, গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমে আত্মনিয়োগের মাধ্যমে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তোমাদের প্রচেষ্টায় একদিন বরিশাল বিশ্ববিদ্যালয় হবে দক্ষিণবাংলার ইতিহাস ও ঐতিহ্যের স্মারক। তোমরাই দেবে বদলে যাওয়া বাংলাদেশের নেতৃত্ব।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বরিশাল সিটি মেয়রের সহধর্মিণী লুনা আব্দুল্লাহ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মুহসিন উদ্দীন, নবাগত শিক্ষার্থীদের পক্ষে রসায়ন বিভাগের রিফাত হোসেন এবং ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সামিহা নাছরিন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা বিভিন্ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংবাদিকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //