অবরোধে বাস সার্ভিসে পরিবর্তন, দুর্ভোগে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

দেশের বিভিন্ন স্থানে বাসে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে। ফলে নজরুল বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিসে কিছু পরিবর্তন আনা হয়েছে। এতে দুর্ভোগে পরেছেন শিক্ষার্থীরা। 

হরতাল ও অবরোধের মধ্যে স্বাভাবিকভাবেই চলছে নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা। ক্লাস পরীক্ষাসহ সকল কার্যক্রম স্বাভাবিকভাবে পরিচালিত হলেও রদবদল হয়েছে বিশ্ববিদ্যালয়ের পরিচালিত বাসের রুট ও স্টপেজে। 

বিরোধী দলের ঘোষিত অবরোধ ও হরতালের দিনগুলোতে সম্পূর্ণরূপে বন্ধ থাকছে বিশ্ববিদ্যালয়ের লোগোসমৃদ্ধ শিক্ষার্থী বাস ও শিক্ষকদের মাইক্রো ও মিনি বাসগুলো। তার পরিবর্তে শিক্ষার্থী পরিবহনে শুধুমাত্র যুক্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বিআরটিসি বাসের বহর। ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলের রুট ঢাকা বাইপাস থেকে ব্রিজ দিয়ে সড়ক ও জনপদ অফিস পর্যন্ত এবং শহরের ভেতর দিয়ে চরপাড়া হয়ে সড়ক ও জনপদ অফিস পর্যন্ত হলেও হরতালের দিনে পুরোপুরিই বন্ধ থাকছে বাস চলাচলের এ রুটগুলো। শুধু মাসকান্দা বাস স্ট্যান্ড পর্যন্ত গিয়েই থেমে যায় বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা এ বিআরটিসির বাসগুলো।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. মো. আরিফুর রহমান বলেন, হরতালের বিগত দিনগুলোতেও একই নিয়ম বাসগুলো পরিচালিত হয়েছে এবং পরিচালনা কমিটির বাকি সদস্যদের অনুমতি ব্যতীত আমি তা পরিবর্তন করতে পারবো না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //