পুলিশ স্টাফ কলেজের সঙ্গে ইউএপির সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) আইন ও মানবাধিকার বিভাগের সাথে পুলিশ স্টাফ কলেজের (পিএসসি) সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ বৃহষ্পতিবার (১৮ জানুয়ারি) বেলা ১২টায় পুলিশ স্টাফ কলেজের কনফারেন্স কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

সমঝোতা স্মারক চুক্তিতে পুলিশ স্টাফ কলেজের পক্ষে ভাইস রেক্টর মো. রেজাউল হক, পিপিএম এবং ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের পক্ষে রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নজরুল ইসলাম, পিএইচডি (অব.) স্বাক্ষর করেন।

এতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে মানবাধিকার ও আইন বিভাগের প্রধান সহকারি অধ্যাপক মো. আব্দুর রহিম এবং পুলিশ স্টাফ কলেজের পক্ষে মো. শাহজাহান, পিপিএম, পরিচালক (গবেষণা ও প্রকাশনা) ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান স্থপতি মাহবুবা হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান।

স্থপতি মাহবুবা হক তার বক্তব্যে উভয় প্রতিষ্ঠানের মধ্যে দ্বিপাক্ষিক যোগাযোগ বৃদ্ধি হবে উল্লেখ করে বলেন, শিক্ষাবিদ ও পুলিশ পেশাজীবীদের মধ্যে কাজের সমন্বয়ের জন্য এ ধরনের চুক্তি কাঙ্ক্ষিত ছিল। আগামী দিনে আমাদের কাজের পরিধি বহুলাংশে বৃদ্ধি পাবে এ প্রত্যাশা করছি।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলাম বলেন, শিক্ষাবিদ ও পেশাজীবীগণের মধ্যে শিক্ষা, গবেষণাসহ সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতার নতুন ক্ষেত্র এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে উন্মোচিত হয়েছে। এর মাধ্যমে পুলিশ কর্মকর্তারা উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণ লাভ করে জনসেবায় আত্মনিয়োগ করার ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম হবে।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী ইউএপি এবং পিএসসি যৌথভাবে বিভিন্ন একাডেমিক ও প্রাতিষ্ঠানিক গবেষণা সহযোগিতায় কাজ করবে। এছাড়াও যৌথভাবে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, কর্মশালা এবং শিক্ষা সফর আয়োজন করবে। প্রয়োজন অনুযায়ী দুই প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে এক্সচেঞ্জ প্রোগ্রামের কাজ করবে।

এসময় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন- ট্রাস্টি বোর্ডের সদস্য ড. এম. আলাউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ, মো. মতিউর রহমান শেখ, এমডিএস (এ্যাডমিন এ্যান্ড ফিন্যান্স), পুলিশ স্টাফ কলেজ; মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, এমডিএস (ট্রেইনিং), পুলিশ স্টাফ কলেজসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //