এক যুগে বেরোবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বর্ণাঢ্য আয়োজনে এক যুগ পূর্তি উদযাপন করা হয়েছে।

আজ সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে আনন্দ র‍্যালি ও কেক কেটে কবি হেয়াত মামুদ ভবন চত্ত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। 

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক বিউটি মন্ডলের সঞ্চালনায় ও একই বিভাগের বিভাগীয় প্রধান ড.নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড.মজিব উদ্দিন আহমদ। 

এসময়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। এটি দেশ ও জাতির দর্পণ। সেজন্য প্রয়োজন নিষ্ঠা ও সততা। আশা করি এই বিভাগের শিক্ষার্থীরা সেটি অর্জন করে দেশ ও জাতির সেবা করবে। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞানের ডিন প্রফেসর ড.মো. মোরশেদ হোসেন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধান এবং কবি ও আবুল মনসুর আহমেদ স্মৃতি পরিষদের আহ্বায়ক ইমরান মাহফুজ। 

‘শতবর্ষে আবুল মনসুর আহমদের সাংবাদিকতা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন গবেষক, সাংবাদিক ও প্রাবন্ধিক ড.কাজল রশীদ শাহীন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

উল্লেখ্য, ২০১১ সালে ২১ জানুয়ারি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের যাত্রা শুরু হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //