মাভাবিপ্রবির হল ও প্রশাসনিক ভবনে তালা, অবরুদ্ধ ভিসি

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) হলগুলোতে দীর্ঘদিন ধরে চলা সংকট সমাধান না করায় তিনটি হল ও প্রশাসনিক ভবনের গেটে তালা দিয়ে অবস্থান নিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এতে প্রশাসনিক ভবনে অবরুদ্ধ হয়ে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফরহাদ হোসেনসহ প্রশাসনে দায়িত্বে থাকা শিক্ষকরা।

আজ শনিবার (২৭ জানুয়ারি) বিভিন্ন দাবির পরিপ্রেক্ষিতে প্রশাসনের সঙ্গে দিনভর আলোচনা করেন শিক্ষার্থীরা। কিন্তু আলোচনায় সমাধান না হওয়ায় রাত সাড়ে ৮টার দিকে প্রশাসনিক ভবনে তালা দেন তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন চলমান রয়েছে। 

এর আগে শনিবার দুপুরে প্রথমে শেখ রাসেল হলের গেটে তালা দেন শিক্ষার্থীরা। বিকেলে ও সন্ধ্যায় যথাক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও জননেতা আব্দুল মান্নান হলে তালা দেন তারা।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, শেখ রাসেল হলে ডাইনিং ও ইন্টারনেট চালু, বৈদ্যুতিক সমস্যার সমাধান, লোকবল বৃদ্ধি, মসজিদে মাইকের ব্যবস্থা, সাইকেল-মোটরসাইকেল রাখার গ্যারেজের ব্যবস্থা, খেলার ব্যবস্থাসহ বিভিন্ন দাবি জানান শিক্ষার্থীরা। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রেস প্রকাশনা অধিদপ্তরের পরিচালক ড. আজিজুল হক বলেন, শিক্ষার্থীদের দাবি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। খুব দ্রুত বিষয়টির সমাধান হবে বলে আশা করছি।

এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. নূরুল ইসলাম জানান, শেখ রাসেল হলের ডাইনিং চালু না হওয়া পর্যন্ত এই সমস্যার সমাধান হচ্ছে না। গ্যাসের সুবিধা না থাকায় ৫০০-৬০০ জন শিক্ষার্থীর জন্য দুইবেলা রান্না করা অসম্ভব। সমস্যা দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //