রাবিপ্রবির ছাত্র হলে শৃঙ্খলা ফেরাতে নিষেধাজ্ঞা ও সতর্কতা জারি

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ছাত্রদের আবাসিক হলের শৃঙ্খলা ও নিয়মনীতি ফেরাতে প্রশাসনিকভাবে নানা ব্যবস্থা গ্রহণ করেছে হল কর্তৃপক্ষ। সতর্কতা, নিষেধাজ্ঞা ও আর্থিক জরিমানার মাধ্যমে এই ব্যবস্থা গ্রহণ করা হয়।

প্রভোস্ট দপ্তরের এক বিজ্ঞপ্তিতে আবাসিক ৪জন শিক্ষার্থীকে সতর্কতা ও বাকি একজন শিক্ষার্থীর বিরুদ্ধে আর্থিক জরিমানা ও ৬ মাসের নিষেধাজ্ঞা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বহিরাগত শিক্ষার্থী আকিব মাহমুদ হাসানের (ম্যানেজমেন্ট বিভাগের) নিষেধাজ্ঞার কারণ হিসেবে ভয়-ভীতি প্রদর্শনী, হুমকি প্রদান, নিয়ম বহির্ভূত হলের আসনে অন্য ছাত্রকে স্থান দেয়া, সম্প্রীতি নষ্ট ও সাধারণ শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটানোর কারণ উল্লেখ করে আবাসিক হলের ৬.৪৩ এবং ৬.৪৯ ধারায় নিষেধাজ্ঞা ও আর্থিক জরিমানার (এক হাজার টাকা) ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে সহকারী প্রভোস্ট।

অন্য দিকে আবাসিক ৪জন শিক্ষার্থীকে মো. রিয়াদ (ম্যানেজমেন্ট বিভাগ), পাংগু চাকমা (ম্যানেজমেন্ট বিভাগ) , আবীর চৌধুরি (সি এস ই বিভাগ) মহিউদ্দীন মুন্না (সি এস ই বিভাগ) ৬.১৯ ধারা অনুযায়ী (উচ্চ স্বরে গান গাওয়া, চিৎকার করা,উপহাস করা, শৃঙ্খলা জনিত বিষয়ে) ব্যবস্থা নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিকে উল্লেখ করা হয়। আদেশের লঙ্ঘনে আসন বাতিলসহ আর্থিক জরিমানা ও আইনগত ব্যবস্থার বিষয়ে অগ্রিম সতর্ক করা হয়।

এদিকে বেশ কয়েকদিন আগে আবাসিক হলের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হলে সহকারী প্রভোস্ট বহিরাগতদের প্রবেশাধিকাররে নিষেধাজ্ঞা জারি করে নোটিশ প্রকাশ করে। তাতেও কাজ না হলে তদন্ত সাপেক্ষে আবারও জরিমানা, নিষেধাজ্ঞা ও সতর্কতার বিষয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //