বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ফায়েকুজ্জামান, সম্পাদক সাদ্দাম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৪ এ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মো. ফায়েকুজ্জামান মিয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সাদ্দাম হোসেন।

নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য থেকে ১১৬ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন  হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া। তার প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী ইএসডি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. রাশেদুজ্জামান (পবিত্র) পেয়েছেন ৮৫ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ১০৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক সাদ্দাম হোসেন। তার প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্যের প্রার্থী বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা পেয়েছেন ৯৭ ভোট।

নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতিসহ ৬টি পদে জয়লাভ করেছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক ঐক্য। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদকসহ মোট ৮টি পদে জয়লাভ করেছেন। তবে  যুগ্ম সাধারণ সম্পাদক পদে যৌথভাবে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক গাজী মোহাম্মদ মাহবুব ও ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরিফুজ্জামান রাজিব।

গতকাল বুধবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বশেমুরবিপ্রবির শিক্ষক সমিতি ক্লাবে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত ১০:৩০ টায় ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড. মো. গোলাম ফেরদৌস।

এছাড়াও সহ-সভাপতি পদে ১০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবু আলম। কোষাধ্যক্ষ পদে ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শরাফত আলী। প্রচার সম্পাদক পদে ১১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিজিই বিভাগের সহকারী অধ্যাপক  মো. শাহাবুদ্দিন শিহাব। দপ্তর সম্পাদক পদে বিজিই বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ-আল-জুবায়ের ১০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়াও ৮টি সদস্য পদে পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. রেহেনা পারভীন (মালা) (১২২),  ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান (১১২), পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামাল হোসেন ( ১১১), বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রহমান (১০৬), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক  মো. বদরুল ইসলাম (১০১),  ইইই বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ-আল-আসাদ ( ১০০), ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা ( ১০০), মার্কেটিং বিভাগের প্রভাষক মো. আসিফ খালেদ (১০০) নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে ১৫টি পদে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ থেকে মোট ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //