রাবি শিক্ষককে হত্যা চেষ্টায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষককে মারধর ও হত্যা চেষ্টায় জড়িত অপরাধীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবিতে তৃতীয়বারের মতো মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালি করেছে শিক্ষার্থীরা।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে থেকে প্রতিবাদ র‍্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন করে তারা।

কর্মসূচিতে অংশ নেওয়া ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, স্যারের উপর যে হামলা হয়েছে তার এখনো কোন ব্যবস্থা নেওয়া হয়নি। প্রশাসনের কাছে এর জবাব চাই। আর বিচার সুষ্ঠু না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যর্থ, জাতি ব্যর্থ। এদিকে রাবি প্রশাসনের নিকট একটা স্মারকলিপি জমা দেয়া হয়েছে কিন্তু তারা কোন জবাব এখনো দেয়নি।

একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানজিদ বলেন, প্রশাসন মাত্র একজনকে গ্রেপ্তার করে থেমে গেছে। যে আসামি এখনো ঘুরে বেড়াচ্ছে তাদের দ্রুত আইনের আওতায় আনা হোক। যদি অন্য আসামিকে যদি গ্রেপ্তার না করা হয়, তাহলে আন্দোলন আরো তীব্রতর হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) শুধু একজনকে গ্রেপ্তার দেখানো ছাড়া আর কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেনি। কর্মসূচিতে ২৪ ঘণ্টার মধ্যে পলাতক আসামিকে গ্রেপ্তার ও এই ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণের দাবি জানানো হয়।

প্রতিবাদ র‍্যালি ও মানববন্ধন কর্মসূচিতে প্রায় দেড়শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি (শুক্রবার) রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বিপরীতে মিষ্টিবাড়ি দোকানের সামনে অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার ওপর অতর্কিত হামলা করে দুর্বৃত্তরা। ঘটনার দিন রাতেই নগরীর মতিহার থানায় দুইজনকে বাদী করে মামলা করা হলে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //